October 22, 2024, 5:43 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬ 

জেলা প্রতিনিধিঃ গত নভেম্বর ২০২৩ হতে ২০২৪ সালের ২১ অক্টোবর পর্যন্ত ৭৪ টি সড়ক দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। বিগত এক বছরে নিহত ১৪ জন এবং আহত ৫৬।জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সোমবার সকালে পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভায় নিরাপদ সড়ক চাই নিসচা পাইকগাছা উপজেলা শাখার পক্ষ থেকে সড়ক দুর্ঘটনার এমন চিত্র তুলে ধরা হয়।

গত এক বছরের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যান তুলে ধরে সংগঠনের উপদেষ্টা অধ্যক্ষ হাবিবুল­াহ বাহার বলেন, সুষ্ঠু ব্যবস্থাপনা ও মনিটরিংয়ের অভাব, সড়ক আইন বাস্তবায়ন না হওয়া, বেপরোয়া গাড়ি চালানোর প্রবণতা, অদক্ষ চালক নিয়োগ করা, ফিটনেস বিহীন গাড়ি চালানো, হেলমেট ব্যবহার না করা, ট্রাফিক আইন না মানা, সচেতনতা, প্রশিক্ষণ ও রাজনৈতিক স্বদিচ্ছার অভাবে সড়ক দুর্ঘটনা বেড়েই চলেছে।

তিনি বলেন বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় অত্র উপজেলায় ১৪ জন নিহত এবং ৫৬ জন আহত হয়েছে। নিহতরা হলেন আশাশুনির গোয়ালডাঙ্গা গ্রামের মাসুম সানা (২৬), পাইকগাছার মঠবাটী গ্রামের আজিজ দফাদার (৫৬), গজালিয়া গ্রামের ফজিলা বেগম (৬০), লক্ষীখোলা গ্রামের আছিয়া (৫৫), মেছের সরদার (৫২), মৌখালীর খায়রুল ইসলাম (৩৫), ডেমশাখালীর রঘুনাথ মন্ডল, শাহপাড়ার ইসমাইল (৩০), গড়ইখালীর মাহবুব গাইন (২৬), পৌরসভার রিয়াদ (২২), কাশিমনগরের রাধিকা দেবনাথ (৩০) ও কয়রার ৩ জন।

নিসচা’র সভাপতি এইচ এম শফিউল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাইকগাছা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সমরেশ রায়, প্রাক্তণ অধ্যক্ষ রমেন্দ্র নাথ সরকার, নিসচা সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দিন আহমেদ, সিরাজুল ইসলাম, এন ইসলাম সাগর ও কৃষ্ণ রায়সহ সাংবাদিক এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ। উলে­খ্য ২০২৩ সালে অত্র উপজেলায় ৫৪ টি সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত এবং ৪৮ জন আহত হয়। বিগত বছরের তুলনায় এবছর দুর্ঘটনা এবং মৃত্যু হার বেশি ছিল।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন